“ইতালি প্রবাসী” বাংলাদেশীদের উপর গোয়েন্দা নজর বৃদ্ধি, ২০ মিলিয়ন ইউরো জব্দ, ৬টি মানিট্রান্সফার লাইসেন্স বাতিল!

নিউইয়র্ক ডেস্ক:  ইতালি থেকে অবৈধ পথে বাংলাদেশে টাকা পাচারের উদ্দেশ্যে বাংলাদেশী মালিকানাধীন ৬ টি মানি ট্রান্সফার দোকানে জমাকৃত ২০ মিলিয়ন ইউরো বাংলাদেশী মুদ্রায় প্রায় ২০০ কোটি টাকা উদ্ধার করেছে দেশটির অর্থমন্ত্রণালয়ের বিশেষ মিলিটারি পুলিশ ফোর্স ‘গুয়ার্দিয়া দি ফিনান্সা’। বৃহস্পতিবার দেশটির স্বনামধন্য পত্রিকা ‘রোমাটুডে’ এমন খবর প্রকাশ করেছে।

প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, রোমের বাঙ্গালী অধ্যুষিত এলাকা তরপিনাত্তারার বাংলাটাউন এলাকার ৬ টি বাংলাদেশী মালিকানাধীন মানি ট্রান্সফারের দোকানে অভিযান চালিয়ে ২০ মিলিয়ন ইউরো বাংলাদেশী টাকায় প্রায় ২০০ কোটি টাকা উদ্ধার করে দেশটির অর্থমন্ত্রণালয়ের বিশেষ মিলিটারি পুলিশ ফোর্স ‘গুয়ার্দিয়া দি ফিনান্সা’। এসব টাকা ইতালি থেকে অবৈধপথে বাংলাদেশে পাঠানোর উদ্দেশ্যে জমা করা হয়েছিল।

এছাড়াও বলা হয়েছে, পাচারকাজে জড়িত সন্দেহে মানি ট্রান্সফার করা এজেন্সি ৬ টি বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়াও রোমে সকল বাঙ্গালী মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে।

জানা যায়, ২০১৯ সাল থেকেই নানাকারণে গোয়েন্দা নজরদারিতে রাখা হয় রোমের কিছু বাঙ্গালী মালিকানাধীন মানি ট্রান্সফারের দোকান। এসময় এসব দোকানের কিছু অনিয়মের প্রমাণ পেলে স্থানীয় প্রশাসনের নির্দেশে এক অভিযান চালায় দেশটির অর্থমন্ত্রণালয়ের বিশেষ মিলিটারি পুলিশ ফোর্স ‘গুয়ার্দিয়া দি ফিনান্সা’।

Tags:

PBC24