ইরানের প্রতি ইসরায়েলের একটু ভুল পদক্ষেপের মাসুল হবে চরম ভয়াবহ: ইরানি কমান্ডার

পিবিসি নিউজ : ইরানের প্রতি ইসরায়েলের একটু ভুল পদক্ষেপের ফল চরম পরিণতি ডেকে আনবে বলে হুশিয়ারি দিয়েছে ইরান। ইহুদিবাদী ইসরাইল ইরানের ব্যাপারে যেকোনো ভুল হিসাবনিকাশ করলেই তাকে মাশুল দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন একজন সিনিয়র ইরানি সামরিক কমান্ডার। তিনি বলেছেন, ইহুদিবাদী ইসরাইল মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধ বাধানোর পাঁয়তারা করছে।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র খাতামুল আম্বিয়া সেন্ট্রাল হেড কোয়ার্টার্সের কমান্ডার মেজর জেনারেল গোলাম-আলী রাশিদ এ মন্তব্য করেন। ইরানের সশস্ত্র বাহিনীর সামরিক তৎপরতা ও প্রস্তুতি তদারকির দায়িত্বে রয়েছে এই হেডকোয়ার্টার্স।

জেনারেল রাশিদ মঙ্গলবার তেহরানে সেনা কর্মকর্তাদের এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে আরো বলেন, “ইরানকে একটি সর্বাত্মক সংঘাতে আমন্ত্রণ জানানো এবং আমাদের জাতীয় নিরাপত্তা বিপন্ন করার হুমকি দিয়ে মূলত ইহুদিবাদী ইসরাইল কৌশলগত ভুল হিসাব নিকাশ করছে।”

তিনি বলেন, তেল আবিব আমেরিকাকে ইরানের বিরুদ্ধে সেরকম একটি সংঘাতে যেতে উসকানি নিয়ে মূলত মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করার পাশাপাশি মার্কিন সেনাদের প্রাণহানির পথ সুগম করছে।

এর আগে ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি সম্প্রতি বলেছেন, [সাবেক মার্কিন প্রেসিডেন্ট] ট্রাম্পের শাসনামলের শেষ দুই মাসে ইরানের ওপর চাপের মাত্রা এবং মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক তৎপরতা অনেক বেড়ে গিয়েছিল। সে সময় সর্বোচ্চ নেতার নির্দেশে ইরানের সশস্ত্র বাহিনী সারাদেশে ১০টি বড় ধরনের সামরিক মহড়া চালায়।

তিনি বলেন, এসব মহড়ায় ড্রোন, ক্ষেপণাস্ত্র, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ও নৌসেনাদের কসরৎ দেখে মার্কিন সামরিক তৎপরতা স্তিমিত হয়ে যায় এবং ইরানের নিরাপত্তা অক্ষুণ্ন থাকে। ইরানের প্রতি ইঞ্চি ভূমির নিরাপত্তা রক্ষা করতে এদেশের সেনাবাহিনী সম্পূর্ণ প্রস্তুত রয়েছে বলেও জেনারেল বাকেরি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন

We will be happy to hear your thoughts

      Leave a reply

      PBC24
      Logo
      Shopping cart