করোনায় আক্রান্ত পর্তুগালের প্রেসিডেন্ট!

করোনা মহামারীর চলমান এই থাবায় একে একে আক্রান্ত হচ্ছেন বিশ্বের ক্ষমতাধর দেশের সরকার প্রধান। এরই ধারাবাহিকতায় এবার  আক্রান্ত হয়েছেন পর্তুগালের প্রেসিডেন্ট মার্সেলো রাবেলো ডি সোসা। এছাড়া তিনি সকল পাবলিক কর্মসূচি বাতিল করেছেন। দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র দুই সপ্তাহ আগে গত সোমবার রাতে তার কার্যালয় এ কথা জানায়। এ নির্বাচনে তিনি বিজয়ী হবেন বলে ধারণা করা হচ্ছে।

বার্তা সংস্থা এএফপি’র বরাতে জানা যায়, প্রেসিডেন্টের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়, ৭২ বছর বয়সী এ রাষ্ট্র প্রধানের করোনাভাইরাসের উপসর্গ রয়েছে এবং তিনি লিসবনে প্রেসিডেন্ট প্রাসাদে আইসোলেশনে রয়েছেন।

 

প্রেসিডেন্টের সঙ্গে ঘনিষ্ঠ এক ব্যক্তির করোনাভাইরাস পজিটিভ হওয়ার পর গত ৬ জানুয়ারি তিনি কয়েক ঘণ্টা ধরে প্রশাসনিক আইসোলেশনে থাকেন। তবে পরে প্রেসিডেন্টের করোনাভাইরাস পরীক্ষা করা হলে তিনি নেগেটিভ হন। এদিকে তার সংস্পর্শে আসা সংশ্লিষ্ট ব্যক্তিকে ‘স্বল্প ঝুঁকিপূর্ণ’ বিবেচনা করায় তিনি আর কোয়ারেন্টাইনে থাকেননি।

পর্তুগালে করোনাভাইরাসের বিস্তার রোধে নতুন করে লকডাউন আরোপ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১২২ জনের মৃত্যু এবং প্রায় ৪ হাজার জন হাসপাতালে ভর্তি হওয়ার পর এ লকডাউন আরোপ করা হয়।

We will be happy to hear your thoughts

      Leave a reply

      PBC24
      Logo