ক্যাপিটাল হিলে হামলায় মার্কিন সেনা প্রধানের নিন্দা !

ক্যাপিটাল হিলে ঘৃণ্য হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর প্রধান। মার্কিন পার্লামেন্ট ভবন ইউএস ক্যাপিটলে ট্রাম্পের উগ্র সমর্থকদের তাণ্ডবকে পার্লামেন্ট ও যুক্তরাষ্ট্রের সংবিধানের ওপর প্রত্যক্ষ আঘাত হিসেবে উল্লেখ করা হয়েছে।

মার্কিন সেনাবাহিনীর জয়েন্ট চিফ চেয়ারম্যান জেনারেল মার্ক মিলি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। ১২ জানুয়ারি মঙ্গলবার বিজ্ঞপ্তিটি প্রকাশ করে ওই ঘটনার নিন্দা জানানো হয়। বিজ্ঞপ্তিতে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে মার্কিন বাহিনীর ৪৬তম কমান্ডার ইন চিফ হিসেবে ঘোষণা করা হয়েছে। এতে বলা হয়েছে, আগামী ২০ জানুয়ারি থেকে সংবিধান অনুযায়ী শপথ গ্রহণের মাধ্যমে তার ওপর এ দায়িত্ব ন্যস্ত হবে।

সামরিক বাহিনীর এই বিজ্ঞপ্তিতে বলা হয়, সশস্ত্র বাহিনীর সদস্য হিসেবে আমাদের জাতির মূল্যবোধ এবং আদর্শকে সম্মান ও ধারণ করতে হবে। আমরা আমাদের সংবিধানকে সমর্থন ও এর সুরক্ষা নিশ্চিত করি। সাংবিধানিক প্রক্রিয়ায় বিঘ্ন সৃষ্টি করার যেকোনো তৎপরতা যে আমাদের ঐতিহ্য, মূল্যবোধ ও অঙ্গীকারের পরিপন্থী তাই-ই শুধু নয়, এটি আইনেরও পরিপন্থী। বাক্‌স্বাধীনতা ও সমাবেশের অধিকার কাউকে সহিংসতা, রাষ্ট্রদ্রোহ ও বিদ্রোহের অধিকার দেয় না

We will be happy to hear your thoughts

      Leave a reply

      PBC24
      Logo