যুক্তরাষ্ট্র, জর্জিয়া অঙ্গরাজ্য বিএনপির ঐতিহাসিক বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

পিবিসি নিউজ: গত ৮ ই নভেম্বর ঐতিহাসিক বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্য বিএনপি, এতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্যা মিসেস, সেলিমা রহমান, তিনি ঐতিহাসিক ৭ ই নভেম্বর কে বাংলাদেশের মানুষের জন্য একটি অবিস্বরণীয় অর্জন বলে অভিহিত করেন। ১৯৭৫ সালের ৭ ই নভেম্বর জাতির ক্রান্তি কালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দ্বিতীয় বারের মতো জাতিকে চরম অনিশ্চিয়তার হাত থেকে রক্ষা করেন , সিপাহী জনতা সে দিন বিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমানকে বন্ধী দশা থেকে মুক্ত করে জাতির কল্যানে ক্ষমতায় অধিষ্ঠিত করেন।

সভায় বিশেষ অতিথির আসন অলংকৃত করেন,বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ৭ নভেম্বর বাংলদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় জাতির আলোক বর্তিকা রূপে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর আবির্ভাব ঘটে। তিনি বলেন বিপ্লব ও সংহতি একই সাথে পৃথিবীতে একসাথে ঘটেনি এটি একটি ঐতিহাসিক দিন যেদিন সিপাহীদের বিপ্লবের সাথে জনতা একত্রিত হয়ে জাতির পরীক্ষিত নেতাকে রাষ্ট্রের দায়িত্ব অর্পণ করে।

সভার প্রধান বক্তা,বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ – আন্তর্জাতি বিষয়ক সম্পাদক,জনাব, আনোয়ার হোসেন খোকন বলেন ; ১৯৭১ সালে যখন বাংলাদেশের মানুষ দিক নির্দেশনা হীন অবস্থায় চরম উৎকণ্ঠায় ছিলো শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা জাতীর মনোবল ও জাতীয়তাবাদের জন্য ত্যাগের উৎসাহ দান করে। স্বাধীনতা পরবর্তীতে ১৯৭৫ সালের ঘটনা প্রবাহে ৭ নভেম্বর সিপাহীজনতার বিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমানকে ক্ষমতার কেন্দ্রে নিয়ে আসে এবং উন্নয়নের সুতিকাগার রচনা করে।

সভায় আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন,জর্জিয়া বিএনপির সম্মানিত উপদেষ্টা শাকুর মিন্টু, জসিমউদদীন, ডিউক খাঁন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জর্জিয়া বি এন পির সহ – সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ , দপ্তর সম্পাদক মেহেদী হাসান নাঈম , মানবাধিকার সম্পাদক এম এ খালেদ ফারুক সহ স্থানীয় নেতৃবৃন্ধ |

পবিত্র কোরান তেলাওয়াত ও জাতীয় সংগীত এর মাধ্যমে সভার কাযক্রম শুরু হয়। দলীয় সংগীত ও সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন বিএনপি জর্জিয়ার সম্মানিত সভাপতি নাহিদুল খাঁন, সঞ্চালনা করেনা বিএনপি জর্জিয়ার সাধারণ সম্পাদক মামুন শরীফ।

We will be happy to hear your thoughts

Leave a reply

PBC24