নওগাঁয় হঠাৎ যান চলাচল বন্ধ : বিপাকে সাধারণ যাত্রী

কিউ, এম, সাঈদ টিটো, পিবিসি নিউজ, নওগাঁ: মঙ্গলবার (২ মার্চ) রাজশাহীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পূর্ব ঘোষণা ছাড়াই নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। পরিবহন মালিকরা বলছেন নাশকতার আশংকায় ক্ষতি এড়াতে এই পদক্ষেপ। আর স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা বলছেন, সমাবেশে জনসমাগম ঠেকাতে সরকারের ইন্ধনে বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস মালিক গ্রুপ।

বালুডাঙ্গা টার্মিনাল সুপারভাইজার দেওয়ান মো. আফাজ উদ্দিন বলেন, ‘রোববার দুপুরের পর হঠাৎ সিদ্ধান্ত আসে সব ধরনের বাস বন্ধ রাখতে হবে। কবে নাগাদ স্বাভাবিক হবে বলা যাচ্ছে না।’

নওগাঁ জেলা সড়ক-পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, মঙ্গলবার রাজশাহী মহানগরীতে সমাবেশ ডেকেছে বিএনপি। এরই মধ্যে বিভিন্ন জায়গায় গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে আমরা জেনেছি। তাই বড় ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ও ক্ষতি থেকে বাঁচতে আগে থেকেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে বলেও জানান তিনি।

এদিকে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে দূর পাল্লার বাস চলাচল বন্ধ করে দেয়ায় চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। নওগাঁ শহরের আরজী নওগাঁ থেকে বালুডাঙ্গা বাসস্ট্যান্ডে আসা যাত্রী জেমী হাজারী জানান, অসুস্থতা জনিত কারণে চিকিৎসা নিতে রাজশাহী যাবেন বলে এসেছেন। এসে দেখছেন রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। আগে বাস বন্ধ থাকলেও সিএনজিতে থেমে থেমে রাজশাহী যেতে পেরেছেন। এখন সিএনজিও বন্ধ করে দেয়া হয়েছে। সন্ধ্যার পর রাজশাহীতে চিকিৎসকের সাক্ষাতের দিন ধার্য ছিল। তার মতো অসংখ্য যাত্রীকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এখন বাধ্য হয়ে বাসায় ফিরে যেতে হচ্ছে তাদের।

নওগাঁর নিয়ামতপুর উপজেলার ছাতড়া গ্রামের সাইফুল ইসলাম জানান, তিনি নওগাঁতে চাকরি করেন। তাঁর মা গ্রামের বাড়িতে রোববার রাতে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে স্বজনেরা তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। রাজশাহীতে যাওয়ার উদ্দেশে বালুডাঙ্গা বাসস্ট্যান্ডে এসে জানতে পারেন বাস চলাচল বন্ধ।

We will be happy to hear your thoughts

      Leave a reply

      PBC24
      Logo
      Shopping cart