নিউইয়র্কে একাই হামলাকারীদের রুখে দিলেন সাংবাদিক ইলিয়াস হোসেন!

 

মতিউর রহমান লিটু, পিবিসি নিউজ: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটস এলাকায় একুশে টেলিভিশনের জনপ্রিয় সাংবাদিক ইলিয়াস হোসেনের উপর হামলার চেষ্টা চালিয়েছে অজ্ঞাত পরিচয়ের কয়েকজন। স্থানীয় প্রবাসীদের মতে আওয়ামী সমর্থকরা এই হামলার চেষ্টা করে ছিল তবে ইলিয়াসের সাহসিকতা এবং তুমুল প্রতিরোধের মুখে হামলাকারীরা পালিয়ে যেতে বাধ্য হয়।

আজ আগষ্টের ১০ তারিখ সোমবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকায় এমন ঘটনাটি ঘটে। ভারত বিরোধী বলিষ্ঠ কণ্ঠস্বর সাংবাদিক ইলিয়াস হোসেন ইতোমধ্যেই একজন খাঁটি দেশপ্রেমিক হিসাবে তরুণ প্রজন্মের “ফেবারিট পারসন” হিসাবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। বিভিন্ন সময়ের সরকারি হুমকির মাঝেও তার সাহসী সাংবাদিকতা বিশ্বব্যাপী বাংলাদেশী কমিউনিটিতে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইলিয়াস হোসেনকে কেন্দ্র করে গড়ে উঠেছে আওয়ামী সরকারের অন্যায় বিরোধী একটি প্রতিবাদী জনগোষ্ঠী। ফিফটিন মিনিটস নামে ইলিয়াস হোসেনের ইউটিউব চ্যানেলটি বাংলাদেশী কমিউনিটির অন্যতম জনপ্রিয় চ্যানেল।

গত কয়েক বছর আগে সরকারের নির্দেশে ২১শে টেলিভিশন থেকে অবৈধভাবে চাকুরিচ্যুত করা হয়েছিল এবং তার কিছুদিন পরে সাংবাদিক ইলিয়াস হোসেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে রাজনৈতিক আশ্রয় গ্রহণ করেন। বর্তমানে তিনি সপরিবারে নিউইয়র্কেই অবস্থান করছেন।

সাবাস ইলিয়াস হোসেন!

Tags:

PBC24