সিটি কাউন্সিল নির্বাচনে কাউন্সিলম্যান পদে এটর্নী সোমা সায়ীদের প্রার্থীতা ঘোষণা (ডিস্ট্রিক্ট-২৪)

পিবিসি নিউজ: কুইন্স কাউন্টি ওমেন্স বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, ল’ইয়ার রেফারেল অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস ফর দ্য নিউইয়র্ক স্টেট বার অ্যাসোসিয়েশনের চেয়ারপারসন অ্যাটর্নি অ্যাট ল’ সোমা সায়ীদ আগামী নিউইয়র্ক সিটি কাউন্সিল নির্বাচনে ডিস্ট্রিক্ট-২৪-এ কাউন্সিলম্যান হিসাবে প্রতিদ্বন্তিতা করার ঘোষণা দিয়েছেন। ইতোমধ্যে তিনি বিভিন্ন পেশার মানুষের সাথে মতবিনিময় শুরু করছেন।

গত ১১ অক্টবর এটর্নী সোমা সায়ীদ তার ফেসবুক পেইজ এবং জুমের মাধ্যমে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন। তার নির্বাচনী প্রচারণার অংশ হিসাবে ফুল ফাংশনিং ওয়েবসাইট উন্মোচন এবং ফেইজবুক পেইজের আনুষ্ঠানিক উদ্ভোদন করা হয়েছে।

অ্যাটর্নি সোমা সায়ীদ প্রথম মুসলিম ও দক্ষিণ এশিয়ান নারী অ্যাটর্নি যিনি ৯০ বছরের পুরোনো সংগঠন কুইন্স কাউন্টি ওমেন্স বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট প্রেসিডেন্ট পদে নির্বাচন করে জয়ী হয়েছেন। এটা মুসলিম কমিউনিটি, দক্ষিণ এশিয়া তথা বাংলাদেশী কমিউনিটিকে রিপ্রেজেন্ট করে।

তিনি “অ্যাটর্নি সোমা সায়ীদ অ্যান্ড অ্যাসোসিয়েটসের কর্ণধার”, সিভিল ও ক্রিমিনাল মামলা পরিচালনা করেন তিনি। সোমা ২০০৪ সালে নিউইয়র্ক বারের সদস্য হন এবং সেই থেকে প্রায় ১৬ বছর ধরে নিউইয়র্কে আইন পেশায় জড়িত। তিনি কাজ করেন দ্য সাউদার্ন ডিস্ট্রিক্ট অব নিউইয়র্ক, দ্য ইস্টার্ন ডিস্ট্রিক্ট অব নিউইয়র্ক, দ্য সাউদার্ন ডিস্ট্রিক্ট ব্যাংকক্রাপসি কোর্ট, দ্য ইস্টার্ন ডিস্ট্রিক্ট ব্যাংকক্রাপসি কোর্ট, দ্য ইউএস ট্যাক্স কোর্ট এবং দ্য সেকেন্ড সার্কিট কোর্ট অব আপিলস।

১২ বছর বয়সে টাঙ্গাইল থেকে বাবা-মায়ের সাথে পাড়ি জমিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। এখানে আসার পর স্বপ্ন দেখেন একজন অ্যাটর্নি হবার। সেই হিসেবে নিজেকে প্রস্তুত করতে থাকেন। ভর্তি হন এখানকার মিডল স্কুলে। এরপর জ্যামাইকা হাইস্কুলে। সেখান থেকে হাইস্কুল ডিপ্লোমা করার পর ভর্তি হন কিউনির সিটি কলেজে। সেখানে আরবান লিগ্যাল স্টাডিজ বিষয়ে ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করেন। ব্যাচেলর করার পর আলবেনিতে একটি ল’ স্কুলে তিনি পড়াশুনা করেন। সেখান থেকে জুরিস ডক্টর (জেডি) ডিগ্রি সম্পন্ন করেন। ২০১৩ সালে অ্যাটর্নি সোমা সায়ীদ অ্যান্ড অ্যাসোসিয়েটসের প্রতিষ্ঠা করেন এবং সেই থেকে আজ অবদি কমিউনিটির সেবা দিয়ে যাচ্ছেন।

আগামী সিটি কাউন্সিল নির্বাচনে বিজয়ী হওয়ার লক্ষ্যে তিনি সকলের দোয়া কামনা করেন।

 

 

Tags:

PBC24