স্থগিত পরিক্ষার দাবীতে বরিশালে শিক্ষার্থীদের রাজপথ অবরোধ, ৪৮ ঘন্টার আল্টিমেটাম

পিবিসি নিউজ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষাসহ সব ধরনের পরীক্ষা স্থগিতের প্রতিবাদে বিক্ষোভ করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভে অংশ নিয়ে চলমান পরীক্ষা শেষ করার দাবি জানান তারা।

বুধবার সকাল ১১টা থেকে কলেজের শহীদের মিনার গেটের রাস্তায় অবস্থান নিয়ে রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছেন আন্দোলনকারী বশিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি, তাদের চলমান পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষা অতি দ্রুত না নিলে রাজপথ ছাড়বেন না। বিশ্ববিদ্যালয় প্রশাসনের খামখেয়ালি মনোভাবের বহিঃপ্রকাশ এই সিদ্ধান্ত। অচিরেই পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার করে চলমান পরীক্ষা শেষ করার দাবি জানান তারা।

সময় শিক্ষার্থীরাচলমান পরীক্ষা নিতে হবেদাবি মোদের একটাই’, ‘চলমান পরীক্ষা নিতে হবেনিয়ে নাওএবংদাবি মোদের একটা চলমান পরীক্ষা চাই’  ছিঃ ছিঃ প্রশাসন কতদিন এই প্রহসন ইত্যাদি স্লোগান দিতে থাকেন। মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থী আকিব মাহমুদ, জুলহাস খান, নাহিদ আহসান, নূর নীরব সহ কলেজের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অংশ নেন।

এসময় সরকারি ব্রজমোহন কলেজ অধ্যক্ষ প্রফেসর . মোহাম্মদ গোলাম কিবরিয়া আশ্বাস দিলে শিক্ষার্থীরা রাজপথ থেকে ফিরে আসেন। একইসাথে আগামী ৪৮ ঘন্টার মধ্যে কোনো সিদ্ধান্ত না দিলে লাগাতার কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

We will be happy to hear your thoughts

      Leave a reply

      PBC24
      Logo
      Shopping cart