পাকিস্তানে শতাধিক আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

পাকিস্তানের বিমান কর্মকর্তারা জানিয়েছে, দেশটির পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। যাত্রীবাহী বিমানটি লাহোর থেকে ছেড়ে আসে এবং করাচিতে বিধ্বস্ত হয়।  ওই বিমানটিতে ৯৯ জন যাত্রী ও আটজন ক্রু ছিল বলে জানা গেছে। পাকিস্তানের অন্যতম ব্যস্ত একটি বিমানবন্দর লাহোরের জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওই বিমানটি ছেড়ে আসে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, দুর্ঘটনাস্থল থেকে কালো ধোঁয়া উড়ছে। বিমানটি একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যায় জরুরি সার্ভিসের কর্মীরা। বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় অনেক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাকিস্তানের বিমান কর্তৃপক্ষের মুখপাত্র সাত্তার খোখার বলেন, করাচিতে ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে। কতজন যাত্রী ছিল সেটা জানার চেষ্টা করছি। কিন্তু প্রাথমিকভাবে আমরা জেনেছি যে, বিমানটিতে ৯৯ জন যাত্রী ও আটজন ক্রু ছিল।

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে দেশটির বিমান চলাচল বন্ধ ছিল। কিন্তু কয়েক দিন আগে বাণিজ্যিক ফ্লাইট চালুর অনুমতি দেয় পাকিস্তান সরকার। এরপরই এই বিমান দুর্ঘটনা ঘটলো।

PBC24