নতুন বছর হোক সম্ভাবনার এমনটাই প্রত্যাশা প্রবাসী বাঙালিদের !

করোনা ভাইরাসের তাণ্ডব ফুরিয়ে ফুরিয়ে নতুন বছর হবে সম্ভাবনাময় এমনটা ই প্রত্যাশা প্রবাসী বাঙালিদের। বছর মানেই ব্রিটিশদের বাড়তি উন্মাদনা। তবে করোনার তাণ্ডবে একেবারেই ম্লান হয়ে গেছে আয়োজন। নীরবতায় বরণ করতে হলো ২০২১ সাল। ইউরোপের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন হয়েছে বিদায়ী বছরেই। সব সংকট কাটিয়ে নতুন বছর যেন সম্ভাবনাময় হয়, এমন প্রত্যাশা প্রবাসী বাংলাদেশিদের।

বিদায়ী ২০২০ সালকে হয়তো ব্রিটেনবাসী কখনোই ভুলতে পারবে না। একে তো ইউরোপের সঙ্গে বিচ্ছেদক্ষণ অন্যদিকে করোনার তাণ্ডবে দিশেহারা। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এত দীর্ঘ লাশের সারি কখনো দেখেনি বিশ্বের অন্যতম প্রভাবশালী এই দেশ।

অভিশপ্ত বিদায়ী বছরে হারাতে হয়েছে অনেক আপনজনকে। মৃত্যুর মিছিলে প্রবাসী বাংলাদেশির সংখ্যাও ছিল অনেক লম্বা। ব্রিটেন প্রবাসীরা নতুন বছরে স্বপ্ন দেখছেন মহামারিতে বিপর্যস্ত পৃথিবী যেন মুক্ত হোক করোনার মতো সব অদৃশ্য প্রতিপক্ষ থেকে।

এক প্রবাসী বলেন, এই করোনাকালীন সময়ে আমরা অনেক স্বজনকে হারিয়েছি। এ ধরনের বছর আর আশা করছি না।

নতুন বছর উপলক্ষে শুভেচ্ছা বার্তা দিয়েছেন লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার।

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম বলেন, বাঙালির জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বছর। কারণ এবছর আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্ত্রী এবং বাংলাদের -যুক্তরাষ্ট্রে দ্বিপক্ষীয় সম্পর্কের ৫০ বছর পূর্তির একটি বছর।

বিষাদ ও বিচ্ছিন্নতার বছরকে পেছনে ফেলে আগামীর দিনগুলো যেন ব্রিটেনবাসীর জন্য হোক সম্ভাবনার।

We will be happy to hear your thoughts

Leave a reply

PBC24
Logo
Shopping cart