শিক্ষকতা জীবনের অবসরে গ্রেটার কামাল বাজারের সংবর্ধনা পেলেন প্রধান শিক্ষক

গ্রেটার কামাল বাজার ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউ,কে ও গ্রেটার কামাল বাজার স্পোর্টস ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর উদ্যোগে কামালবাজারস্থ হাজী রাশীদ আলী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ রমজান আলীর সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

৫ জানুয়ারি ২০২১ইং মঙ্গলবার বিকাল ৩টায় কামালবাজারস্থ আয়শা মনোয়ারা (রহ.) মেমোরিয়াল মহিলা দাখিল মাদরাসায় এ সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। গ্রেটার কামাল বাজার ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউ,কে-এর চেয়ারপার্সন সমাজসেবী ও শিক্ষানুরাগী এমদাদুর রহমান এমদাদ এর সভাপতিত্বে ও গ্রেটার কামাল বাজার স্পোর্টস ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর সদস্য সচিব মোঃ মকব্বির আলীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার সভাপতি মোঃ কুতুব উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কামাল বাজার ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি একেএম মনোওর আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ৩নং অলংকারী ইউনিয়ন পষিদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার সাধারন সম্পাদক আব্দুল মালিক রাজু, কামাল বাজার ফাজিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মাওলানা বুরহান হোসাইন, সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি দক্ষিন সুরমা উপজেলা শাখার সভাপতি বেলাল আহমদ, বলদি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল, জালালাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তজম্মুল ইসলাম, হাজী রাশীদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস আলী, আলহাজ¦ তাহির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার চৌধুরী, বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার সভাপতি গোলাম রব হাসনু।

বক্তারা বলেন, যে সমাজে গুণীজনদের সম্মান প্রদান করা হয় না, সেখানে গুণীজন জন্মায় না। হাজী রাশীদ আলী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ রমজান আলী প্রায় তিন যুগ ধরে জ্ঞানের প্রদীপ জ¦ালিয়েছেন অত্যন্ত দক্ষতার সাথে, সফলতার সাথে। তাঁর অক্লান্ত পরিশ্রমে গড়া হাজার হাজার ছাত্র ছাত্রী আজ দেশে বিদেশে সুপ্রতিষ্ঠিত এবং মর্যাদার আসনে আসীন। তাই স্যারের এ বিশাল অবদানের কথা অন্তত আমাদের স্মরণ করা দরকার। তারা আরও বলেন, এই সংবর্ধনার মাধ্যমে এ আলোর দিশারীর সংবর্ধনা ও সম্মাননা দেয়া শুরু হলো এলাকাবাসীর পক্ষ থেকে। মানুষ গড়ার এ কারিগরকে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার পক্ষ থেকে আরও সংবর্ধনা ও সম্মাননা প্রদান করার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা ।

তারা প্রশংসনীয় এ উদ্যোগ নেয়ায় গ্রেটার কামাল বাজার ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউ,কে ও গ্রেটার কামাল বাজার স্পোর্টস ডেভেলপমেন্ট এসোসিয়েশনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

বক্তব্যে সংবর্ধিত অতিথি মোঃ রমজান আলী বলেন, অন্যান্য পেশায় কাজ করার সুযোগ পেয়েও শিক্ষকতার মহান পেশাটাকেই বেছে নিয়েছিলাম আমি। কারন শিক্ষকতার মাধ্যমেই আমি পেয়েছিলাম আত্মার শান্তি, মনের প্রশান্তি। তিনি আরও বলেন, আমি অত্র এলাকাবাসীর ও আমার হাজার হাজার ছাত্র ছাত্রীদের ভালোবাসায় অভিভুত, আবেগাপ্লুত। আমি সকলের দোয়ায় বাকী জীবনটুকুও ভালো কাজ করে কাটিয়ে দিতে চাই।

অনুভুতি ব্যক্ত করেন, আব্দুল ওয়াহিদ, সিদ্দিকার রহমান খালেদ, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আজম আলী, মাসুক আহমদ, মো: মুহিবুর রহমান, আব্দুর রকিব, এনামুল হক মাক্কু, খলিল আহমদ প্রমূখ।

স্বাগত বক্তব্য রাখেন গ্রেটার কামাল বাজার স্পোর্টস ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর আহবায়ক সামছুল হক।

শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন আয়শা মনোয়ারা (রহ.) মেমোরিয়াল মহিলা দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুস সালাম।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে গ্রেটার কামাল বাজার ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউ,কে ও গ্রেটার কামাল বাজার স্পোর্টস ডেভেলপমেন্ট এসোসিয়েশন, আয়শা মনোয়ারা (রহ.) মেমোরিয়াল মহিলা দাখিল মাদরাসা, হাজী রাশীদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং ক্রেস্ট ও উপহারসামগ্রী প্রদান করা হয়।

We will be happy to hear your thoughts

Leave a reply

PBC24
Logo
Shopping cart