মহাদেবপুরে ৩৪ ভূমিহীন পরিবার পাচ্ছে পাকা বাড়ি

কিউ, এম, সাঈদ টিটো, নওগাঁ : মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে কাল নওগাঁর মহাদেবপুর উপজেলায় মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ৩৪ ভূমিহীন পরিবার। শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে বাড়ি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। এরপর এসব ঘর উপকারভোগীদের মাঝে বুঝে দেওয়া হবে।

উপজেলার বিভিন্ন স্থানে বেদখল হওয়া সরকারি খাস জমি উদ্ধার করে এসব বাড়ি নির্মাণ করা হয়েছে। উপজেলা সদরের বরেন্দ্র মোড় সংলগ্ন ফাজিলপুর মৌজায় ১৬টি, চাঁন্দাশ ইউনিয়নের বাগডোব বাজার সংলগ্ন এলাকায় ১৩টি ও এনায়েতপুর ইউনিয়নের সুজাইলহাট সংলগ্ন এলাকায় ৫টি বাড়ি নির্মাণ করা হয়েছে। প্রতিটি বাড়িতে ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে ২টি শোবার ঘর, ১টি রান্না ঘর, সংযুক্ত টয়লেট-বাথরুম ও ১টি বারান্দাসহ রঙিন টিনের ছাউনি রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায়, মাননীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে একাধিকবার উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে আলোচনা সাপেক্ষে প্রকৃত সুফলভোগী নির্বাচন, সুবিধাজনক খাস জমি উদ্ধারসহ মানসম্মত ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে।’

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় বাড়িগুলো নির্মাণ করা হয়েছে।

We will be happy to hear your thoughts

Leave a reply

PBC24
Logo
Shopping cart