নির্যাতিত সাংবাদিক কামাল হোসেনকে ইউ.কে বাংলা প্রেসক্লাবের বিশ হাজার টাকা অনুদান ঘোষনা

সুনামগঞ্জের তাহিরপুরের যাদুকাটা নদীর তীর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তুলতে যাওয়ায় তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক সংবাদ ও দৈনিক শুভ প্রতিদিন-এর তাহিরপুর উপজেলা প্রতিনিধি কামাল হোসেনকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের খবর শুনে লন্ডনের জনপ্রিয় অনলাইন টেলিভিশন ‘সিলটর টিভি’তে বিশেষ আলোচনা সভার উদ্যোগ নেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।

৩ ফেব্রুয়ারী বুধবার রাত ১০.৩০ টায় ‘সিলটর টিভি’তে ভার্চুয়াল আলোচনা সভা সাংবাদিক নাজমুল ইসলাম মকবুল এর সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে অংশগ্রহণ করেন ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি লন্ডনের প্রবীণ সাংবাদিক লেখক ও কবি কে এম আবুতাহের চৌধুরী, শব্দকথা ডটকম এর প্রধান সম্পাদক লেখক কবি সাইফুর রহমান কায়েস, বাহরাইন থেকে সাংবাদিক সালেহ আহমদ সাকী, তাহিরপুর প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম এবং সাধারন সম্পাদক আলম সাব্বির।

আলোচনা অনুষ্ঠান থেকে এই ঘৃণ্য হামলার তীব্র নিন্দা এবং দায়ীদের সকলকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি ও ক্ষতিপুরণ প্রদানের জোর দাবী জানানো হয় এবং এর প্রতিবাদে দেশ বিদেশের সকল সাংবাদিকদের আরও কঠোর কর্মসূচি ঘোষনার অনুরোধ জানানো হয়।

অনুষ্ঠানে ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি কবি কে এম আবুতাহের চৌধুরী ইউ.কে বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে কামাল হোসেনের চিকিৎসার জন্য তাৎক্ষনিক বিশ হাজার টাকার অনুদান ঘোষনা করেন। পরবর্তীতে অনুষ্ঠানের সঞ্চালক কবি নাজমুল ইসলাম মকবুলের কাছে তিনি জানান এ অনুদান আরও বৃদ্ধি করার ব্যাপারে আমরা আরও চেষ্টা চালিয়ে যাবো।

কবি কে এম আবুতাহের চৌধুরীর যুগান্তকারী এ ঘোষনায় তাঁকে এবং সিলটর টিভির কর্ণধার শাহ ইউসুফকে আন্তরিক অভিনন্দন জানান অনুষ্ঠানের সঞ্চালক কবি নাজমুল ইসলাম মকবুল এবং অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল আলোচক।

অনুদানের অর্থ পৌছার পর তাহিরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দকে সাথে নিয়ে তা কামাল হোসেনের পরিবারের কাছে পৌছে দেয়া হবে বলে ঘোষনা দেন অনুষ্ঠানের সঞ্চালক।

We will be happy to hear your thoughts

Leave a reply

PBC24
Logo
Shopping cart