বিশ্বনাথে অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল নুর এর সংবর্ধনা অনুষ্ঠিত

সিলেটের বিশ্বনাথের লালটেকস্থ হাজী হামিদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সহকারী শিক্ষক আব্দুল নুর এর চাকুরী থেকে অবসর গ্রহণ উপলক্ষে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও প্রাক্তন ছাত্র ছাত্রীদের উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ১৩ ফেব্রুয়ারী শনিবার বেলা ১১টায় বিদ্যালয় মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাস্টার মোহাম্মদ আজম আলীর সভাপতিত্বে ও মিফতাহুল হোসেন লাকীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা শিক্ষা অফিসার মহি উদ্দিন আহমদ।

অনুভুতি ব্যক্ত করেন সংবর্ধিত অতিথি হাজী হামিদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সহকারী শিক্ষক আব্দুল নুর।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ জামসেদুর রহমান, মোঃ সোহেল রানা, আলহাজ¦ তাহির আলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ তছির আলী, প্রধান শিক্ষক প্রদীপ কুমার চৌধুরী, মুক্তিযোদ্ধার প্রজন্ম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, হাজী হামিদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াহিদ মিয়া, পুবালী ব্যাংকের অফিসার শহিদুল হক আরিফ, আব্দুল হাই।

স্বাগত বক্তব্য রাখেন তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সুলেমান আহমদ।

বক্তারা বলেন, যে সমাজে গুণীজনদের সম্মান প্রদান করা হয় না, সেখানে গুণীজন জন্মায় না। হাজী হামিদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সহকারী শিক্ষক আব্দুল নুর প্রায় ত্রিশ বছর ধরে জ্ঞানের প্রদীপ জ্বালিয়েছেন অত্যন্ত দক্ষতার সাথে, সফলতার সাথে। তাঁর অক্লান্ত পরিশ্রমে গড়া অগণিত ছাত্র ছাত্রী আজ দেশে বিদেশে সুপ্রতিষ্ঠিত এবং মর্যাদার আসনে আসীন। তাই স্যারের এ বিশাল অবদানের কথা আমাদের স্মরণ করা দরকার।

তারা প্রশংসনীয় এ উদ্যোগ নেয়ায় হাজী হামিদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, ছাত্র ছাত্রী, প্রাক্তন ছাত্র ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

অনুভুতি ব্যক্ত করতে গিয়ে সংবর্ধিত অতিথি আব্দুল নুর বলেন, শিক্ষকতার মাধ্যমেই আমি পেয়েছিলাম আত্মার শান্তি, মনের প্রশান্তি। আমি অত্র এলাকাবাসীর ও আমার ছাত্র ছাত্রীদের ভালোবাসায় অভিভুত, আবেগাপ্লুত। আমি সকলের দোয়ায় বাকী জীবনটুকুও ভালো কাজ করে কাটিয়ে দিতে চাই।

প্রাক্তন ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন গিয়াস উদ্দিন, মতিউর রহমান, লয়লুছ আলী, আলী হোসেন।

শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন আব্দুল করিম।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে বিদ্যালয় পরিচালনা কমিটি, প্রাক্তন ছাত্র ছাত্রী, শিক্ষকমন্ডলী ও আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে ফুলের তোড়া, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, ছাত্র ছাত্রী, প্রাক্তন ছাত্র ছাত্রী, অভিভাবক, এলাকাবাসী ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

We will be happy to hear your thoughts

Leave a reply

PBC24
Logo
Shopping cart