মাওলানা আব্দুল কাদির চৌধুরী সিংকাপনীর ইসালে সাওয়াব উপলক্ষে ৫৪ তম ইসলামী মহাসম্মেলন সম্পন্ন

সিলেট বিভাগের বরেণ্য আধ্যাত্মিক সাধক পীরে কামেল হাফিজ মাওলানা আব্দুল কাদির চৌধুরী সিংকাপনী (রাহ:) এর ইসালে সাওয়াব উপলক্ষে ৫৪ তম ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

পীর সাহেবের জামাতা বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের সাধারন সম্পাদক দেওয়ান মাসুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে ১৭ ফেব্রুয়ারী বুধবার হবিগঞ্জের দেওতৈল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। দেওতৈল সুর্যতরুণ যুব সমবায় সমিতির উদ্যোগে আয়োজিত মাহফিলে বয়ান পেশ করেন মাওলানা মুফতি গিয়াস উদ্দিন, মাওলানা মুফতি মিজানুর রহমান মুনিরী, মাওলানা আব্দুল আহাদ জিহাদীসহ বিশিষ্ট উলামায়ে কেরাম।

বক্তারা বলেন মৌলভীবাজার হবিগঞ্জসহ বৃহত্তর সিলেটে ইসলামের প্রচার ও প্রসারে মাওলানা আব্দুল কাদির চৌধুরী সিংকাপনীর ব্যাপক অবদান রয়েছে।

ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি কে এম আবু তাহের চৌধুরীর পিতা মাওলানা সিংকাপনী ইটার মাওলানা বা সিংকাপনী মাওলানা হিসাবে সুপরিচিত ছিলেন । তিনি পবিত্র কোরআনের তাফসীরসহ শতাধিক কিতাব লিখেছেন । ১৯৮১ এর এক বৃষ্টি ভেজা জুমআর রাতে এশার ফরজ নামাজের প্রথম সেজদায় তিনি ইন্তেকাল করেন।

হাজার হাজার মানুষের উপস্থিতিতে মাহফিলে দেশে বিদেশে ও করোনায় আক্রান্ত সকলের জন্য এবং মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

We will be happy to hear your thoughts

Leave a reply

PBC24
Logo
Shopping cart