মান্দায় অগ্নিকান্ডে চার লাখ টাকার মালামাল ভষ্মিভূত

কিউ, এম, সাঈদ টিটো, পিবিসি নিউজ, নওগাঁ : রোববার (২৮ ফেব্রুয়ারী) দিবাগত রাত দেড়টায় নওগাঁর মান্দায় অগ্নিকান্ডে একটি বাড়ি সম্পূর্ণ ভষ্মিভূত হয়েছে। এতে চার লাখ টাকার মালামাল পুড়ে ছাঁই হয়েছে।

উপজেলার কুসুম্বা ইউনিয়নের বড়বেলালদহ গ্রামের গৃহবধূ নাদিরা বিবি জানান, রাত দেড়টায় ঘুম থেকে জেগে আগুন লাগার বিষয়টি জানতে পারেন। মুহুর্তে তা ছড়িয়ে পড়ে। তাদের চিৎকারে প্রতিবেসীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে মান্দা ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষণে দুইটি গরু, একটি ছাগল, একটি চার্জার ভ্যান, হাঁস-মুরগি, ধান-চালসহ বাড়ির সমুদয় মালামাল পুড়ে যায়।

মান্দা থানা পুলিশের একটি টহলটিম ঘটনাস্থলে উপস্থিত থেকে আগুন নেভানোর কাজে সহায়তা করে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সোমবার (১ মার্চ) সকালে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডল, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা অভিমান্য চন্দ্র, বিআরডিবি কর্মকর্তা আফজাল হোসেন, কুসুম্বা ইউপি চেয়ারম্যান নওফেল আলী মন্ডলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা ক্ষতিগ্রস্ত পরিবারকে বিভিন্নভাবে সহায়তা প্রদান করেন। উপজেলা চেয়ারম্যান তাৎক্ষনিকভাবে ৫ হাজার টাকাসহ একটি চার্জারভ্যান কিনে দেয়ার আশ্বাস দেন।

উপজেলা নির্বাহী অফিসার আবদুল হালিম বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহায়তা দেয়া হবে।

We will be happy to hear your thoughts

Leave a reply

PBC24
Logo
Shopping cart