ফাখরিজাদে হত্যায় প্রধানত দায়ী ইহুদিবাদী ইসরায়েল : ইরান

পিবিসি নিউজ : ফাখরিজাদে হত্যায় ইসরায়েল জড়িত এমনটিই দাবি করেছে ইরান। ভিয়েনা ভিত্তিক আন্তর্জাতিক সংস্থাগুলোতে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি কাজেম গারিবাবাদি বলেছেন, পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যার সঙ্গে জড়িতরা বিনা জবাবে পার পাবে না।

তিনি আরও বলেছেন, বিভিন্ন সাক্ষ্য-প্রমাণে এটা স্পষ্ট বিজ্ঞানী ফাখরিজাদে হত্যায় ইহুদিবাদী ইসরায়েল জড়িত, এই অমানবিক অপরাধযজ্ঞের জন্য ইসরায়েলকে জবাবদিহি করতে হবে।

কাজেম গারিবাবাদি আরও বলেছেন, এ ধরনের নৃশংস ও বিপজ্জনক পদক্ষেপের পরিণতি ভালো হবে না। এটা আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার ওপর খারাপ প্রভাব ফেলবে।

তিনি বলেন, সন্ত্রাসবাদ হচ্ছে গোটা বিশ্বের জন্য একটা বড় চ্যালেঞ্জ। এটা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে। ইরান আইএইএ’র সদস্য দেশ হিসেবে গোটা বিশ্বের কাছে আহ্বান জানাচ্ছি তারা যেন পরমাণু বিজ্ঞানী ফাখরিজাদে হত্যার বিরুদ্ধে অবস্থান নেয় এবং আন্তর্জাতিক আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করে।

গত ২৭ নভেম্বর রাজধানী তেহরানের অদূরে এক সন্ত্রাসী হামলায় নিহত হন পরমাণু বিজ্ঞানী ফাখরিজাদে।

তেহরান বলছে, যারা শীর্ষ এই পরমাণু বিজ্ঞানীকে হত্যা করেছে তাদেরকে এই বড় ভুলের জন্য অনুতপ্ত হতে হবে। বিজ্ঞানী ফাখরিজাদে হত্যার পেছনে ইহুদিবাদী ইসরায়েলের বড় ভূমিকা রয়েছে বলে তেহরানের পক্ষ থেকে প্রথম থেকেই বলা হচ্ছে।

We will be happy to hear your thoughts

Leave a reply

PBC24
Logo
Shopping cart